1. pressmedia24@yahoo.com : pressmedia24 :
  2. pressmedia24@yahoo.com : pressmedia24 :
  3. sujitpauldhaka@gmail.com : sujitdhaka :
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন

দোহারে চিকিৎসকের দায়িত্বে অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডে সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১২৪ বার দেখা হয়েছে:

ঢাকার দোহার উপজেলায় চিকিৎসকের দায়িত্বে অবহেলা ও ভুল চিকিৎসায় পাঁচ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সন্ধ্যার পরপরই নিহত শিশুটির লাশ নিয়ে হাসপাতালের সামনের আঞ্চলিক প্রধান সড়ক প্রায় এক ঘন্টা অবরোধ করে চিকিৎসকের ফাঁসির দাবি করে বিক্ষোভ করেন নিহতের স্বজন ও এলাকাবাসীরা। এসময় আধাঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত মারজানা (০৫) উপজেলার চর লটাখোলা এলাকার মো. ইউনুসের মেয়ে।

চিকিৎসকের ফাঁসির দাবি করে বিক্ষোভের সময় শিশু মেয়ের লাশ কোলে নিয়ে বাবা ইউনুস জানান, প্রচন্ড জ্বর হওয়ায় কারণে মারজানাকে বিকেল ৩টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে দায়িত্বরত নারী চিকিৎসক ভর্তি রেখে চিকিৎসাপত্র দেয়। সে অনুযায়ী ঔষধ চলতে থাকে। কিছুক্ষন পর আমার মেয়ের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক (ডিউটি ডাক্তার) শিউলি আক্তারকে সারা হাসপাতাল খুঁজে কোথাও না পেয়ে দায়িত্বরত একজন সেবিকাকে (নার্সকে) জানালে সে মেয়েকে ঘুমের ওষুধ দেয়। এর কিছুক্ষণ পরই আমার মেয়ে মারা যায়।

সরকারী রোটা অনুযায়ী ডিউটি ডাক্তার বা চিকিৎসকের দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত হাসপাতালে অবস্থানের কথা থাকলেও ওই চিকিৎসককে জরুরী বিভাগসহ হাসপাতালের বিভিন্ন স্থানে খুঁজে না পেয়ে একাধিকবার তার মুঠোফোনে কল করলেও রিসিভ করেননি বলে অভিযোগ করেন মারজানার বাবা ইউনুস।

হাসপাতালে কোনো ডাক্তার ছিল না বলে মেয়ের শোকে বিলাপ করতে করতে শিশুটির মা বলেন, বিকেলে একজন নার্স আমার মেয়েকে ইনজেকশন দেওয়ার পরপরই আমার মেয়ে হাত-পা ছেড়ে দেয়। আমার মেয়ে এমন করছে কেনো নার্সকে জিজ্ঞেস করলে সে বলে ঘুমের ঔষধ দেওয়া হয়েছে স্যালাইন চলছে আপনার মেয়ে ঠিক হয়ে যাবে। আমার মেয়ে তো ঠিক হলো না। আমি এর উচিত বিচার চাই।

খোঁজ নিয়ে জানা যায়, মঙ্গলবার বিকেল ৩টা ৩০ মিনিট থেকে ডাঃ শিউলি আক্তার একটি প্রাইভেট ক্লিনিকে অপারেশনের দায়িত্ব পালন করছিলেন।

এ বিষয়ে জানতে ডাঃ শিউলি আক্তারের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। পরে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মো. জসিম উদ্দিন জানান, ভুল চিকিৎসা ও দায়িত্বরত চিকিৎসকের দায়িত্বে অবহেলা করার কারণে শিশুটির মৃত্যু হয়েছে কিনা তদন্ত কমিটির মাধ্যমে সবকিছু ক্ষতিয়ে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে ওই চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

নিচের লিংক দিয়ে সামাজিক যোগাগোম মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরো খবর.....

হাইলাইটস

পুরোনো সংবাদ পড়ুন

October ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

ভিডিও গ্যালারি