1. pressmedia24@yahoo.com : pressmedia24 :
  2. sujitpauldhaka@gmail.com : sujitdhaka :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন

নবাবগঞ্জে ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

রিপোর্টারের নাম :
  • আপডে সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯
  • ২০৯ বার দেখা হয়েছে:

প্রধান প্রতিবেদক, প্রেসমিডিয়া টোয়েন্টিফোর ডটকম

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বাগমারা বাজারের এক ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলা ও পুলিশ মামলা না নিয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তার না করার প্রতিবাদে মানববন্ধন করেছে ব্যবসায়ীরা। দোকান বন্ধ রেখে বাগমারা বাজারের সামনের আঞ্চলিক প্রধান সড়কে সোমবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বাগমারা বাজার বণিক সমিতির কয়েকশ ব্যবসায়ীরা এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন। এসময় তারা সন্ত্রাসী হামলা প্রতিবাদ ও পুলিশ মামলা না নেওয়ায় উপজেলা প্রশাসনের কাছে জবাব চেয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন।

এতে সড়কে প্রায় একঘন্টা সব ধরণের যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে ব্যবসায়ীদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে যান চলাচল স্বাভাবিক হয়। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শনিবার সন্ধ্যায় বাগমারা বাজারের ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স ব্যবসায়ী মোঃ সজীবকে (২৮) বেশ কয়েকজনের একটি সন্ত্রাসী বাহিনী তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এসে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে এলোপাথারি পিটিয়ে আহত করে। তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহতের ছোট ভাই রাজিব প্রেসমিডিয়া টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দিঘীরপাড়ের সজল ওরফে কালা সজল, লিটন, বাঁধন, মাহবুব ও আকাশসহ সন্ত্রাসী বাহিনী নিয়ে শনিবার সন্ধ্যায় আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে এসে গ্রাম সম্পর্কে আমার চাচাতো ভাইকে মারধর করে টেনেহেচরে নিয়ে যেতে চাইলে আমার বড় ভাই তাতে বাঁধা দিলে তারা দেশীয় অস্ত্র দিয়ে আমার ভাইকে এলোপাথারি পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে।

এসময় আশেপাশের ব্যবসায়ীরা এগিয়ে এলে সন্ত্রীরা পিছু হটে গেলে আমার ভাইকে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার সারা শরীরে নিলাফুলা জখমসহ মাথা পেটেছে। যেখানে আটাশটি সিলি লেগেছে। পরে ঘটনার দিন রাতেই আমরা এ ঘটনায় থানায় মামলা করতে গেলে কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তা জানান আপনারা যাদের বিরুদ্ধে মামলা করতে এসেছেন তারা আপনাদের বিরুদ্ধে আগেই থানায় এসে একটি অভিযোগ দিয়ে গেছেন। পরে পুলিশ আমাদের মামলা না নিয়ে একটি অভিযোগ নেয়।

অভিযোগরে দুইদিন অতিবাহিত হওয়ার পরও পুলিশ হামলার ঘটনায় জড়িত কোন সন্ত্রাসীকে গ্রেপ্তার করতে পারেনি। এর প্রতিবাদে আজকের এই মানববন্ধন। মানববন্ধনে নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী হামলার তীব্র নিন্দা করে জানান, সজল বাহিনী বেশ কিছুদিন যাবৎ বেপোরোয়া হয়ে ওঠেছে। তারা কাউকে পরোয়ানা করে না বলে বেড়ায়। আসলে তাদের মদদ দিচ্ছে কে। এর পেছনে কারা থেকে তাদের সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করছেন প্রশাসনে উচিত এটা আগে বের করা।আমরাহামলাকারীদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

সজিব উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রশানের কাছে বিচার চেয়ে বাগমারা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান সেন্টু বলেন, বাগমারা বাজার একটি পরিবার। এখানে আমরা সবাই ভাই ভাই।আমাদের ভাইয়ের উপর হামলা হয়েছে এর প্রতিবাদে আমরা আজ এখানে একত্রিত হয়েছি। ভবিষ্যতে আর কোনো ব্যবসায়ী যেন এ ধরণের হামলার স্বীকার না হয় সেজন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। যাতে করে আর কোনো বাহরাগত বা সন্ত্রাসীরা এ ধরণের হামলা করার সাহস না পায়। আমাদের কাছে সন্ত্রাসীদের কোনো স্থান নেই। আর যদি কোনো বহিরাগত বা সন্ত্রাসী আর কোনো ব্যবসায়ীর উপর হামলার সাহস দেখায় তাহলে আপনারা একত্রিত হয়ে তাদের শক্ত হাতে দমন করে আটক করে রেখে আমাদের জানান।

আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো। পুলিশ মামলা না নিয়ে অভিযোগ নিয়েছে এব্যাপারে দুঃখপ্রকাশ করে বাগমারা বাজার বণিক সমিতির সভাপতি মোঃ ফরহাদ কবির ভূইয়া বলেন, যেভাবে আমার ব্যবসায়ী ভাইকে সন্ত্রাসীরা মেরেছে তাতে সে মারাও যেতে পারতো। তার মাথায় আটাশটি সিলি লেগেছে। এভাবে কেউ কাউকে মারে। আজ তাকে মেরেছে কাল আরেকজনকে মারবে। এটা আর হতে দেওয়া যাবেনা। সেজন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে।

যাতে করে এ ধরণের সাহস আর কেউ দেখাতে না পারে সেজন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেওয়া হবে। নবাবগঞ্জ থানার ওসি মোঃ মোস্তফা কামাল বলেন, আহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিশ দুইজনকে আটকও করেছিল। কিন্তু পরদিন তারা ওই দুইজনকে ঘটনার সঙ্গে জড়িত ছিল না বলে লিখিত দিয়ে ছাড়িয়ে নিয়ে যায়। আজ আবার তারা মানববন্ধন করছে বলছে পুলিশ মামলা নেয়নি বিষয়টি দুঃখজনক। এখন তারা থানায় এসেছে। মামলা নেওয়া হচ্ছে।

পিএম-১০৩/১০১/১০৭

নিচের লিংক দিয়ে সামাজিক যোগাগোম মাধ্যমে শেয়ার করুন

Comments are closed.

এই ক্যাটাগরির আরো খবর.....

হাইলাইটস

পুরোনো সংবাদ পড়ুন

সেপ্টেম্বর ২০২১
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« আগ   অক্টো »
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

ভিডিও গ্যালারি